ইউএসবি নির্ভর আজব সব পণ্য !!!

আজব সব অত্যাধুনিক ইউএসবি পণ্য এখন বিশ্বের বাজারগুলোতে বিক্রি হচ্ছে দেদারসে। এদের কোনো কোনোটা গতানুগতিক ইউএসবি থেকে এতটাই ভিন্ন প্রকৃতির যে কারো পৰে প্রথম প্রথম ধারণাই করা সম্ভব নয় যে এমন আজগুবি ইউএসবি ডিভাইস এখন বাজারে বিক্রি হচ্ছে। আসুন এ ধরনের কয়েকটি পণ্যের কথা জেনে নেয়া যাক।
USB00 ইউএসবি নির্ভর আজব সব পণ্য !!! | Techtunes

ইউএসবি ফ্রিজ

বিশ্বাস না হওয়ারই কথা। কিন্তু ছবিতে দেখার পর নিজের চোখকে কি আর কেউ অবিশ্বাস করতে পারবেন? সত্যিই এধরনের ফ্রিজ এখন বাজারে পাওয়া যাচ্ছে। সোডা অথবা বেভারেজের একটি ক্যান মনিটরের সামনে গুরুত্বপুর্ণ কোন কাজের ফাঁকে ডিভাইসটির সাহায্যে শীতল করে নেয়া যাবে। মাত্র ৫ ভোল্ট ইউএসবি বিদ্যুৎ খরচ করেই নাকি কাজটি করা যাবে। এর ভেতরকার এলইডি লাইটের জন্য অতিরিক্ত কোন ব্যাটারিই আর খরচ হবে না।
USB07 ইউএসবি নির্ভর আজব সব পণ্য !!! | Techtunes

ইউএসবি শাল

শীত আসছে। তাই এ জিনিসটি হাতের নাগালে থাকলে কম বেশি সবারই কাজে লাগবে। শীতের দিনে অফিসে বসে সামান্য উষ্ণতার স্বাদ পেতে এর বিকল্প খুঁজে পাওয়া ভার। কম্পিউটার ব্যবহারকারীরা হাতের নাগালে এ ধরনের একটি ডিভাইস নিয়ে কাজ করতে বসলে ঠান্ডায় জমে যাবার অবস্থা হলে পর উঠে গিয়ে হিটার ছাড়ার দরকার পরবে না। ইউএসবিতে শালটির সংযোগ দিলেই কনকনে শীতের হাত থেকে রক্ষা পাবেন।
USB01 ইউএসবি নির্ভর আজব সব পণ্য !!! | Techtunes

হ্যান্ড ওয়ার্মার

শীতের দিনে মাউসের উপর একটানা হাত রেখে দীর্ঘৰণ কাজ করার বিষয়টি কতটা যে বিরক্তিকর তা কম বেশি সবারই জানা। কাজের ফাঁকে তাই পকেটে হাত গলিয়ে তা গরম করে নেন কমবেশী সবাই। এভাবে কাজের গতি যায় শৱথ হয়ে। ইউএসবির এই পণ্যের সাহায্যে টেবিলে দীর্ঘৰণ ধরে হাত রেখে যাবতীয় কাজ করার সুবিধা দেবার জন্যই বোধ হয় পণ্যটির উদ্ভাবন। কেনার পর অনেকেই তাই নিজেকে ধন্য মনে করবেন এ ব্যাপারে কোন সন্দেহ নেই।
USB04 ইউএসবি নির্ভর আজব সব পণ্য !!! | Techtunes

আইবল ক্যান

ডেস্কে সাজানো অন্যান্য সব পুতুলের মতোই মনে হবে একে। তবে এর আই বলের ভেতর রয়েছে ভিডিও ক্যামেরা। যে কোন কাজে ওয়েব ক্যামেরা ব্যবহার এখন আরও সহজ হয়ে উঠবে।
USB05 ইউএসবি নির্ভর আজব সব পণ্য !!! | Techtunes

সুইস আর্মি নাইফ

বয় স্কাউটরাও নিশ্চয়ই আরো অনেক আধুনিক হয়ে উঠেছে আগের তুলনায়। তাই সুইস আর্মি নাইফের সঙ্গে ডেটা ব্যাকআপটাও এখন জর্বরী একটা বিষয়। আর এ কারণেই বুনো পরিবেশে ছুরি নিয়ে বেরোবার পর যাতে অতিরিক্ত মেমোরি সঙ্গে রাখা সম্ভব হয় তার জন্যই এই ব্যবস্থা। হাতের চাকুর মাঝেই অতিরিক্ত যে কোন তথ্য বয়ে বেড়ানো যাবে ইউএসবি সুইস আর্মি নাইফের মাধ্যমে।
USB08 ইউএসবি নির্ভর আজব সব পণ্য !!! | Techtunes

অ্যাকুরিয়াম

অন্ধকারে এলইটি লাইটের আলোয় পৱাস্টিকের একটি মাছ বিদ্যুৎ প্রবাহে জীবন্ত হয়ে উঠলো। কি যাদুকরী দৃশ্য তাই না। কম্পিউটার ব্যবহারের সময় এ ধরনের ডিভাইস মনের অতিরিক্ত চাপ কমাতেও সাহায্য করে এমনই দাবি Cyberyus.com-এর।
USB13 ইউএসবি নির্ভর আজব সব পণ্য !!! | Techtunes

ব্যাকলাইট স্কিপি ফোন

পুরাতন দিনের ফোনগুলো আমাদের মনে এক ধরনের নস্টালজিয়ার জন্ম দেয়। মনে করিয়ে দেয় অতীতের অনেক আবেগময় স্মৃতি-কথা। সে সময় কল করলে সংযোগ পেতে আমাদের সাহায্য করতো অপারেটররা। এ ফোন অবশ্য সে পুরোনো প্রযুক্তি ব্যবহার করবে না, বরং পুরোপুরি ইউএসবি নির্ভর এ ফোনটি কাজ করবে আইপি ফোন হিসেবে। অর্থাৎ পিসির সঙ্গে লাগিয়ে অনলাইনে কল করতে পারবেন, অথচ স্বাদ সেই পুরোনো ফোনেরই।

0 মন্তব্য(সমূহ):

Post a Comment