ফটোশপে স্ক্যানকৃত সাদা কালো ডকুমেন্টকে কিভাবে jpeg ফরমেটে রুপান্তর করবেন।

j ফটোশপে স্ক্যানকৃত সাদা কালো ডকুমেন্টকে কিভাবে jpeg ফরমেটে রুপান্তর করবেন। | Techtunesp ফটোশপে স্ক্যানকৃত সাদা কালো ডকুমেন্টকে কিভাবে jpeg ফরমেটে রুপান্তর করবেন। | Techtunese ফটোশপে স্ক্যানকৃত সাদা কালো ডকুমেন্টকে কিভাবে jpeg ফরমেটে রুপান্তর করবেন। | Techtunesg ফটোশপে স্ক্যানকৃত সাদা কালো ডকুমেন্টকে কিভাবে jpeg ফরমেটে রুপান্তর করবেন। | Techtunes
আমাদের বিভিন্ন ডকুমেন্ট বিভিন্ন প্রয়োজনে স্ক্যান করার দরকার হয়। আর স্ক্যান করার ক্ষেত্রে আমরা কালার অথবা সাদা কালো স্ক্যানার ব্যবহার করি। যারা সাদা কালো স্ক্যানার ব্যবহার করেন, তাদের সমস্যাটা একটু বেশী আবার কালার স্ক্যানার ব্যবহারকারিদের ভোগান্তিও কম নয়। আমি কালার এবং ননকালার স্ক্যানার ব্যবহার করি। আমি এরকম সমস্যায় পড়েছিলাম এবং একটা সমাধানও খুঁজে পেয়েছি। তাই এই নরমাল সমাধানটা সবার সাথে শেয়ার করলাম। এর মাধ্যমে কেউ না কেউ উপকৃত হতেও পারে। এবার মুল কথায় আসি।
আপনার একটা ডকুমেন্ট স্ক্যান করা দরকার এবং ডকুমেন্টটি সাদা কালো আর স্ক্যানারটিও সাদা কালো। কিন্তু আপনাকে কাজ এটির মাধ্যমেই সারতে হবে। এই অবস্থায় ফটোশপে আপনি jpeg ফরমেট করতে পারছেন না। তাহলে উপায় কি?? এই ক্ষেত্রে আমি যা করি তাই ব্যক্ত করছি।
01 ফটোশপে স্ক্যানকৃত সাদা কালো ডকুমেন্টকে কিভাবে jpeg ফরমেটে রুপান্তর করবেন। | Techtunes
১) ফটোশপে স্ক্যানকৃত আপনার ডকুমেন্টটি PNG ফরমেটে ফরমেট করুন।
021 ফটোশপে স্ক্যানকৃত সাদা কালো ডকুমেন্টকে কিভাবে jpeg ফরমেটে রুপান্তর করবেন। | Techtunes
২) PNG এর এই ফাইলটিতে মাউসের ডান বাটন ক্লিক করে open with এর মাধ্যমে paint এ open করুন।
03 ফটোশপে স্ক্যানকৃত সাদা কালো ডকুমেন্টকে কিভাবে jpeg ফরমেটে রুপান্তর করবেন। | Techtunes
৩) এখান হতে আপনার ডকুমেন্টটি jpeg ফরমেটে Save As করুন।
৪) এই ডকুমেন্টটি ফটোশপে কাজ করতে পারবেন jpeg ফরমেটে।
আবার ধরুন আপনার একটা কালার স্ক্যানার আছে বা এটিতে আপনার কিছু কাজ করতে হবে। কিন্তু ডকুমেন্টটি সাদা কালো । এক্ষেত্রে কালার অপশনে স্ক্যান করলে ডকুমেন্ট ঘোলা হতে পারে। তাই এক্ষেত্রে ডকুমেন্টটি Black and white এ করতে হয়। আর Black and white এ স্ক্যান করলে আপনি jpeg ফরমেটটি পাচ্ছেন না। সুতরাং উপরোক্ত পদ্ধতি অবলম্বন করে আপনি উক্ত কাজটি সফল করতে পারেন।
Compiled By ফটোশপে স্ক্যানকৃত সাদা কালো ডকুমেন্টকে কিভাবে jpeg ফরমেটে রুপান্তর করবেন। | Techtunes